খেলা

শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯ (১০:৪২)

লাথামের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে কিউইরা

লাথামের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে কিউইরা

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন সেঞ্চুরি তুলে নিয়েছেন ওপেনার টম লাথাম। তার সেঞ্চুরির সুবাদে ৩ উইকেট হারিয়ে ১৭৩ রান করে দিন শেষ করেছে নিউজিল্যান্ড। তাদের হাতে রয়েছে আরো ৭টি উইকেট। ১০১ রান করে অপরাজিত রয়েছেন লাথাম। আর অপর প্রান্তে ৫ রান করে অপরাজিত রয়েছেন হ্যানরি নিকলস। টেস্ট ক্রিকেটে লাথামের এটি ১১তম সেঞ্চুরির মার। এই সেঞ্চুরি হাঁকানোর মাধ্যমে নিউজিল্যান্ডের হয়ে ষষ্ঠ সর্বোচ্চ সেঞ্চুরির মালিক হওয়ার রেকর্ড গড়েছেন তিনি। ২০টি সেঞ্চুরি নিয়ে তালিকার প্রথম স্থানে রয়েছেন অধিনায়ক কেন উইলিয়ামসন।

এদিকে শুক্রবার (২৯ নভেম্বর) বৃষ্টির কারণে প্রথম দিন মাত্র ৫৩ ওভার ৩ বল খেলা হয়েছে। চা বিরতির পর ম্যাচের শেষ সেশনে ব্যাট করতে নামেন লাথাম ও নিকলস। কিন্তু এই সেশনে মাত্র ৩ বল হতেই বাগড়া দেয় বৃষ্টি। দীর্ঘক্ষণ বৃষ্টি হওয়ায় পর তা থামার আর সম্ভাবনা না থাকায় নির্ধারিত সময়ের আগেই প্রথম দিনের খেলা শেষ করে দেন মাঠে উপস্থিত থাকা দুই আম্পায়ার।

শুক্রবার টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক জো রুট। টসে জিতেও ফিল্ডিং নেয়ায় ইংলিশ মিডিয়াগুলো সমালোচনা করে রুটের। তবে ম্যাচটির প্রথমেই উইকেটের দেখা পেয়ে যায় ইংল্যান্ড। দলীয় ১৬ রানের মাথায় ওপেনার জিৎ রাভালের উইকেট তুলে নেন স্টুয়ার্ট ব্রড। এরপর দলীয় ৩৯ রানের মাথায় ও ব্যক্তিগত ৪ রানের মাথায় অধিনায়ক কেন উইলিয়সমনকে সাজঘরে পাঠিয়ে ইংল্যান্ডকে দ্বিতীয় ব্রেক থ্রু এনে দেন ক্রিস ওকস। তবে এরপর অভিজ্ঞ রস টেইলরকে নিয়ে নিজেদের খেল দেখানো শুরু করেন টম লাথাম। এ দুজন মিলে গড়ে তোলেন ১১৬ রানের পার্টনারশিপ। আর এর মাঝেই হাফসেঞ্চুরিও পূর্ণ করে ফেলেন তারা। তবে দলীয় ১৫৫ ও ব্যক্তিগত ৫৫ রানের মাথায় ক্রিস ওকসের বোলিং ফাঁদে পড়ে ক্যাচ আউটের শিকার হয়ে ফিরে যান টেইলর। কিন্তু অন্য প্রান্ত আঁকড়ে ধরে রাখেন লাথাম।

এদিকে শুক্রবারের ম্যাচটিতে মাত্র ২ ওভার বল করেই ইনজুরির কারণে মাঠ থেকে বেরিয়ে যান বেন স্টোকস। নিজের দ্বিতীয় ওভার করার সময় হাঁটুতে ব্যথা পাওয়ার কথা জানান তিনি। এরপর কোনোমতে ওভারটি শেষ করেন। পুরো ম্যাচে তিনি আর বোলিং করবেন কিনা তা জানা যাবে শনিবার।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ভারত-উইন্ডিজ অঘোষিত ফাইনাল বুধবার

বঙ্গবন্ধু বিপিএলের টিকেট বিক্রি শুরু

বার্সার কাছে হেরে ইন্টার মিলানের বিদায়

বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

ইংল্যান্ড দলে ফিরলেন অ্যান্ডারসন

শেষ ম্যাচে সিরিজ নিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

বঙ্গবন্ধু বিপিএলের জমকালো উদ্বোধন আজ, প্রস্তুত মিরপুর স্টেডিয়াম

দশজনের দল নিয়েও জিতল রিয়াল

সর্বশেষ খবর

উত্তপ্ত ত্রিপুরায় ইন্টারনেট-এসএমএস সেবা বন্ধ

রাজশাহীর আব্দুস সাত্তার ওরফে টিপুর রায় আজ

বঙ্গবন্ধু বিপিএলের টিকেট বিক্রি শুরু

ভারত-উইন্ডিজ অঘোষিত ফাইনাল বুধবার