খেলা

রবিবার, ২৫ আগস্ট, ২০১৯ (১০:৩০)

দুর্দান্ত সেঞ্চুরি ডি সিলভা-লাথামের

দুর্দান্ত সেঞ্চুরি ডি সিলভা-লাথামের

কলম্বো টেস্টে দুর্দান্ত দু’টি সেঞ্চুরি করলেন শ্রীলংকার ধনঞ্জয়া ডি সিলভা ও নিউজিল্যান্ডের টম লাথাম। এক প্রান্ত আগলে সাহসের সাথে লড়াই করে সেঞ্চুরি পেয়েছেন ডি সিলভা ও লাথাম। ডি সিলভার সেঞ্চুরিতে ২৪৪ রানের সংগ্রহ পায় শ্রীলংকা। আর ব্যাট হাতে শ্রীলংকার বোলারদের একাই জবাব দিচ্ছেন লাথাম। টেস্টের তৃতীয় দিনই ক্যারিয়ারের ১০ম সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। লাথামের অপরাজিত ১১১ রানের সুবাদে ৬২ ওভারে ৪ উইকেটে ১৯৬ রান তুলে দিন শেষ করেছে কিউইরা। তৃতীয় দিন শেষে ৬ উইকেট হাতে নিয়ে ৪৮ রানে পিছিয়ে নিউজিল্যান্ড।

দ্বিতীয় দিন শেষে ৬ উইকেটে ১৪৪ রান করেছিলো শ্রীলংকা। তৃতীয় দিন বাকী ৪ উইকেটে আরও ১শ’ রান যোগ করতে সক্ষম হয় স্বাগতিকরা। ধনঞ্জয়া ডি সিলভা ৩২ ও দিলরুয়ান পেরেরা ৫ রান নিয়ে দিন শুরু করেন। পেরেরা ১৩ রানে থামলেও এক প্রান্ত আগলে দুর্দান্ত এক লড়াই করেন ডি সিলভা। টেল-এন্ডারদের নিয়ে লড়াই করে টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নেন ডি সিলভা।

অন্যপ্রান্ত দিয়ে শ্রীলংকার টেল-এন্ডারদের থামাতে পারলেও ডি সিলভাকে ফেরাতে হিমশিম খেতে হয় নিউজিল্যান্ডের বোলারদের। শেষ পর্যন্ত শ্রীলংকার শেষ ব্যাটসম্যান হিসেবে ডি সিলভাকে বিদায় দিয়ে শ্রীলংকাকে ২৪৪ রানে গুটিয়ে দেন নিউজিল্যান্ডের বাঁ-হাতি পেসার ট্রেন্ট বোল্ট। বোল্ড হবার আগে ১৪৮ বল মোকাবেলা করে ১৬টি চার ও ২টি ছক্কায় ১০৯ রান করেন তিনি। নিউজিল্যান্ডের টিম সাউদি ৪টি ও বোল্ট ৩টি উইকেট নেন।

মধ্যাহ্ন-বিরতির ঠিক আগ মুহূর্তে শ্রীলংকাকে অলআউট করে দিয়ে ব্যাট হাতে নেমে ২ ওভার ব্যাট করে নিউজিল্যান্ড। বিনা উইকেটে ১ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে যায় কিউইরা। বিরতি থেকে ফিরে সপ্তম বলেই উইকেট হারায় সফরকারীরা। রানের খাতা না খুলেই ফিরে যান ওপেনার জিত রাভাল। শুরুর ধাক্কা সামাল দেয়ার চেষ্টা করেছিলেন লাথাম ও অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু একত্রে বেশি দূর যেতে পারেননি তারা। দলীয় ৩৪ রানেই বিচ্ছিন্ন হন লাথাম-উইলিয়ামসন। ২০ রান করে আউট হন উইলিয়ামসন।

উইলিয়ামসনের মত মিডল-অর্ডারের দুই ব্যাটসম্যান রস টেইলর ও হেনরি নিকোলসও সঙ্গ দিয়েছেন লাথামকে। তবে ছোট-ছোট ইনিংস খেলে ও অল্প সময়ের জন্য ক্রিজে থেকে। কিন্তু স্ট্রাইক পরিবর্তন করে নিজেই বেশিরভাগ বল মোকাবেলা করে রানের চাকা সচল রেখেছিলেন লাথাম। নিউজিল্যান্ড ইনিংসের ৫৯তম ওভারের প্রথম বলে বাউন্ডারি মেরে সেঞ্চুরি পূর্ণ করেন লাথাম। তখন তার সাথে ক্রিজে ছিলেন উইকেটরক্ষক বিজে ওয়াটলিং। কারণ দলীয় ১২৬ রানের মধ্যে প্যাভিলিয়নে ফিরেন টেইলর ও নিকোলস। টেইলর ২৩ ও নিকোলস ১৫ রান করে ফিরেন।

পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন ৭০ রানের জুটি গড়ে দিন শেষ করেন লাথাম ও ওয়াটলিং। ১০টি চারে ১৮৪ বলে অপরাজিত ১১১ রান করেন লাথাম। ২৫ রানে অপরাজিত থাকেন ওয়াটলিং।

লংকান দলের হয়ে দিলরুয়ান পেরেরা শিকার করেন ২ উইকেট।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ভ্যালেন্সিয়াকে উড়িয়ে বার্সার দাপুটে জয়

রিয়াল'র কাছে ৩-২ গোলে হারল লেভান্ত

জিম্বাবুয়েকে সহজেই হারাল আফগানরা

১০৬ রানে অল আউট ভারত

যুব এশিয়া কাপ : ভারত-বাংলাদেশ ফাইনাল আজ

আফিফের ঝড়ো ব্যাটিং-এ জয় দিয়ে শুরু বাংলাদেশের

প্রীতি ম্যাচে উরুগুয়ের সঙ্গে ড্র করল যুক্তরাষ্ট্র

পাক সফরে ফের শ্রীলংকার ওপর 'হামলার' হুমকি

সর্বশেষ খবর

দেখে নিন স্মার্টফোনের স্টোরেজ কমে গেলে কি করণীয়

পাক-আফগান সীমান্তে হামলা, ৫ পাক সেনা নিহত

ড্রোন হামলায় সৌদির ২ তেল স্থাপনা জ্বলছে

প্রধানমন্ত্রী রাজশাহী যাচ্ছেন আজ