স্থানীয়/জনপদ

মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮ (১৮:৩০)

দুই জঙ্গি আস্তানায় অভিযান, নিহত ২

নরসিংদীর দুই বাড়ি জঙ্গি আস্তানা

নরসিংদীর মাধবদী ও শেখের চরে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ি দুটিতে অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে।

নরসিংদীতে নব্য জেএমবির দুই আস্তানার মধ্যে একটিতে অভিযান সমাপ্ত ঘোষণা করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। সকাল থেকে চালানো 'গার্ডিয়ান নট' নামে এ অভিযানে দুই জঙ্গি নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

অভিযান সমাপ্তির ঘোষণা দিয়ে কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান, নিহতদের মধ্যে একজন পুরুষ ও একজন নারী রয়েছে। তবে পুলিশের গুলিতে নাকি নিজেদের বিস্ফোরণে তারা নিহত হয়েছেন সেব্যাপারে এখনো নিশ্চিত হওয়া যায়নি। তারা সবাই প্রাথমিক জঙ্গি স্কোয়াডের সদস্য।

মঙ্গলবার সকাল ১১টার দিকে পুলিশের সোয়াট ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি) এ অভিযান পরিচালনা করে।

এর আগে সোমবার বিকেলে জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার পর মধ্যরাত থেকে পুলিশ সদর দপ্তরের এলআইসি শাখা, ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিট ও বগুড়া জেলা পুলিশের সমন্বিত দল বাড়ি দুটি ঘেরাও করে রাখে।

ওই সময় পর্যন্ত পুলিশের ধারণা, বাড়ি দুটিতে ৫ থেকে ৬ জন জঙ্গির অবস্থান থাকতে পারে। তাদের ধারণা, আস্তানা দুটি জেএমবি বা নব্য জেএমবির হতে পারে।

কাউন্টার টেররিজম ইউনিটের একজন কর্মকর্তা বলেন, কয়েকদিন ধরেই তাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল নরসিংদীতে একাধিক জঙ্গি আস্তানা রয়েছে।

এ তথ্যের সূত্র ধরে গোয়েন্দা নজরদারির মাধ্যমে গতকাল বিকেলে মাধবদী ও শেখেরচরে সন্দেহভাজন আস্তানা দুটি শনাক্ত করা হয়। রাত সাড়ে ৮টার দিকে নিশ্চিত হওয়া যায় মাধবদীর সাততলা বাড়ির একটি তলা ও শেখের চরে ষষ্ঠতলা বাড়ির একটি তলায় জঙ্গি আস্তানা রয়েছে।

পরে রাত সাড়ে ১২টার দিকে বাড়ি দুটি ঘেরাও করা হয়। আশপাশের বাড়ি থেকে লোকজন সরানো হচ্ছে। পাশাপাশি ওই এলাকা দিয়ে সাধারণ মানুষের চলাচলও বন্ধ করে দেয়া হয়েছে।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

নির্বাচনে সেনাবাহিনী পেশাদারিত্বের সঙ্গে কাজ করবে: সেনাপ্রধান

টেকনাফ একজনের মৃতদেহ উদ্ধার

যশোরে দুই বাসের সংঘর্ষে নিহত ১

স্বেচ্ছায় যেতে চাইলে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হবে: কমিশনার

ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক বিক্রেতা নিহত

লালমনিরহাটে জমি নিয়ে সংঘর্ষে নিহত ৩

জামালপুরে আ.লীগের সমাবেশ-আনন্দ শোভাযাত্রা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন জাতিসংঘের বিশেষ দূত

প্রীতি ফুটবল ম্যাচে জয় পেয়েছে ব্রাজিল-আর্জেন্টিনা

ঝিনাইদহে 'জঙ্গি আস্তানায়' অভিযান, আটক ১

পুলিশ সদর দপ্তরে নীলনকশার অভিযোগ ভিত্তিহীন: ওবায়দুল

সাক্ষাৎকার গ্রহণ শেষে বক্তব্য রাখবেন বদরুদ্দোজা